সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
আপিল আদালতেও ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ বহাল

আপিল আদালতেও ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ বহাল

dynamic-sidebar

তালাশ ডেস্কঃ  সাত মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা পুনর্বহাল করার দাবিকে নাকচ করে দিয়েছে মার্কিন ফেডারেল আদালত। বৃহস্পতিবার নাইনথ সার্কিট আপিল আদালতের তিন বিচারক তাদের যৌথ রুলিংয়ে এ রায় দিয়েছেন।


গত ২৭ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশে ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। এর বিরুদ্ধে মামলার পরিপ্রেক্ষিতে সিয়াটলের একটি আদালত এই নিষেধাজ্ঞা স্থগিতের নির্দেশ দেয়। তবে ট্রাম্প প্রশাসনের পক্ষে এ রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছিল।

বৃহস্পতিবার তিন বিচারকের বেঞ্চ সর্বসম্মতিতে নিষেধাজ্ঞা স্থগিতে সিয়াটলের আদালতের রায়কেই বহাল রাখেন। রায়ে বিচারকরা বলেন, সরকার এমন কোন প্রমাণ দাঁড় করাতে পারেনি যে ওই সাত মুসলিম অধ্যুষিত দেশের নাগরিকরা কোন সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত।

তবে সুপ্রিম কোর্টের রায়ের পরই নিষেধাজ্ঞার বিষয়টি চূড়ান্ত হবে বলে জানিয়েছে বিবিসি।

আপিল খারিজ হবার পর প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি লিখেছেন, ‘আদালতে দেখে নেব।আমার জাতির নিরাপত্তা এখন ঝুঁকির মুখে’।

হোয়াইট হাউজের পক্ষে মামলা পরিচালনাকারী মার্কিন বিচার বিভাগ রায়ের পর বলেছে, তারা ‘রায় পর্যালোচনা করছেন এবং এর সুযোগগুলো বিবেচনা করা হচ্ছে।’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net